মাদকের  বিষাক্ত ছোবল থেকে তরুণদের দূরে রাখতে হবে : সমাজকল্যাণমন্ত্রী

বাংলাদেশ সরকারের সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, আগামী প্রজন্মকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য সবাইকে সজাগ থাকতে হবে। কুচক্রিমহল মাদকের মাধ্যমে তরুণ প্রজন্মকে ধ্বংস করতে চায়। মাদকের ছোবল থেকে তরুণ প্রজন্মকে দূরে রাখতে হবে।

সোমবার (৩১ মে) বিকেলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার সরকারি জি এস মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে লালমনিরহাটের জেলা প্রশাসক আবু জাফরসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও ক্রীড়া সংস্থার নেতারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর যারা দেশের ক্ষমতা দখল করেছিল তারা এদেশের যুবসমাজকে নৈতিক অধঃপতনের দিকে ধাবিত করার জন্য খেলাধুলা, সাহিত্য ও সংস্কৃতি চর্চা থেকে বিচ্ছিন্ন করে রেখেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণ করার পর থেকে যুবসমাজের জন্য কাজ করে যাচ্ছেন। বর্তমানে যুবসমাজ দেশের সম্পদে পরিণত হয়েছে।

তরুণদের উদ্দেশে তিনি বলেন, পড়ালেখায় মনোযোগী হয়ে আলোকিত মানুষ হিসেবে নিজেদের গড়তে হবে। লেখাপড়ার সাথে সাথে খেলাধুলার চর্চা, সাহিত্য-সংস্কৃতির চর্চাও করতে হবে। তাহলে তোমরা আগামী দিনের সোনার বাংলা গড়তে সক্ষম হবে।

পরে মন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পাঠকের মন্তব্য