বাংলাদেশকে বিশ্বকাপ জিতিয়েই অবসরে যাবেন সাকিব

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ। যেটা হতে পারে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের শেষ বিশ্বকাপ। তবে সাকিব চান নিজের শেষ বিশ্বকাপে বাংলাদেশকে বিশ্ব সেরার মুকুট পড়াতে। যদি সে বিশ্বকাপে না পারেন তবে ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত খেলার ইচ্ছা দেশসেরা এই ক্রিকেটারের।

২০১৯ বিশ্বকাপটা প্রত্যাশা মতো হয়নি বাংলাদেশের। তবে নিজের পারফরম্যান্সে সবথেকে উজ্জ্বল ছিলেন সাকিব। পুরো আসরে মোট ৬০৬ রানের করার পাশাপাশি ১১টি উইকেট তুলে নেওয়ার অনন্য কীর্তি গড়েছিলেন তিনি।

এ ছাড়া দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়েও সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। তবে দলগত ব্যর্থতার কারণে ১০ দলের বিশ্বকাপে ৮ম স্থানে থেকে ২০১৯ বিশ্বকাপ জয়ের স্বপ্ন মাটিচাপা দিয়ে দেশে ফিরতে হয় সাকিবকে।

এবার তাই ২০২৩ বিশ্বকাপকেই লক্ষ্য বানিয়েছেন তিনি। আজ (বৃহস্পতিবার) অনলাইন ভিত্তিক ক্রয়-বিক্রয়ের মাধ্যম 'দারাজ' এর একটি লাইভ অনুষ্ঠানে এসেছিলেন সাকিব। সেখানেই জানিয়েছেন বিশ্বকাপ জিতিয়ে তবেই অবসর নেবেন তিনি।

লাইভের এক পর্যায়ে উপস্থাপিকা সাকিবকে প্রশ্ন করে বসেন, বাংলাদেশ বিশ্বকাপ জিতবে কবে? সাকিব উত্তর দেন এক কথায়, '২০২৩ সালে'। তখন উপস্থাপিকা প্রশ্ন ছুঁড়ে দেন, আগামী বিশ্বকাপেই কেন বিশ্বকাপ জিতবে বাংলাদেশ!

জবাবে সাকিব বলেন, 'আমার শেষ বিশ্বকাপ তাই!' উপস্থাপিকা তখন জানতে চান, যদি বাংলাদেশ ঐ বছর বিশ্বকাপ জিতেতে না পারে? উত্তরে সাকিব জানান, 'তাহলে ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত খেলব (হাসি)।'

এশিয়ামেইল২৪/এম.এ.এম

 

পাঠকের মন্তব্য