নিজ বাড়ির পাশেই খুন হলেন ফিল্যান্ডারের ভাই  

দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা পেসার ভারনন ফিল্যান্ডারের ছোট ভাইকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার (৭ অক্টোবর) দেশটির রাজধানী কেপটাউনে নিজ বাসভবনের পাশেই এই মর্মান্তিক ঘটনা ঘটে।

এখন পর্যন্ত এই ঘটনার কারণ বের করতে পারেনি কেপটাউণ পুলিশ। প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্যমতে জানা গেছে রাভেন্সমেডে অবস্থিত নিজের বাড়ির পাশে প্রতিবেশিকে পানি দিচ্ছিলেন ফিল্যান্ডারের ভাই টাইরন। ঠিক সেসময়েই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়ে এক সন্ত্রাসী। এর কিছুক্ষণ পরে একটি স্থানীয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন টাইরন।  


ফিল্যান্ডারের পরিবার এক বিবৃতিতে বলেছে, ''আজ আমাদের পরিবার একটি নৃশংস হত্যাকান্ডের সম্মুখীন হয়েছে রাভেন্সমেডে নিজেদের বাড়ির পাশেই। আমি সবাইকে বলবো যেন আমাদের পরিবারের নিরাপত্তার কথা চিন্তা করা হয় এই কঠিন সময়ে।' 

পুলিশকে সুষ্ঠুভাবে তদন্ত করার সুযোগ দিতে মিডিয়ার কাছে অনুরোধও জানিয়েছে ফিল্যান্ডারের পরিবার। মর্মান্তিক এই ঘটনা সম্পর্কে এখনও অন্ধকারেই রয়েছে তারা। সেকারণেই এটি নিয়ে বিস্তারিত কিছু জানাতে পারেনি পরিবারের কেউই।

সেই বিবৃতিতে আরো লিখা হয়েছে, 'এই খুনের ঘটনাটি এখন পুলিশি তদন্তের আওতায় রয়েছে এবং আমরা মিডিয়াকে অনুরোধ জানাচ্ছি যেন তারা পুলিশকে তদন্তের কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করার সুযোগ দেয়। এই মুহূর্তে এই ঘটনার বিস্তারিত কিছু নেই। টাইরন সবসময় আমাদের হৃদয়ে থাকবে। তাঁর আত্মা শান্তিকে ঘুমাক এই প্রার্থনাই করি।'

চলতি বছরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন ভারনন ফিল্যান্ডার। দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৪টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং সাতটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী এই পেসার।

পাঠকের মন্তব্য