শ্রীলঙ্কার শর্তগুলো মেনে নেয়া অসম্ভব: তামিম

কোয়ারেন্টাইন ইস্যুর সমাধান না হওয়ায় স্থগিত রাখা হয়েছে বাংলাদেশ জাতীয় দলের শ্রীলঙ্কা সফর। লঙ্কান বোর্ডের বেধে দেয়া ১৪ দিনের কোয়ারেন্টাইনে শিথিলতা না আসায় আপাতত স্থগিত রাখা হয় তিন ম্যাচের টেস্ট সিরিজটি।

বাংলাদেশ দলকে শ্রীলঙ্কা নেমে ১৪ দিন হোটেলের কক্ষে এক প্রকারে বন্দী থাকতে হতো। কক্ষ থেকে বের হতে পারতেন না সিরিজের সঙ্গে সংশ্লিষ্ট কেউই। আর এই বিষয়টি খেলোয়াড়দের মানসিক চাপ সৃষ্টি করতে পারতো বলেই মূলত স্থগিত রাখা হয় সিরিজটি।

 
শ্রীলঙ্কার বেধে দেয়া শর্তগুলো মেনে নেয়া অসম্ভব বলে মনে করছেন জাতীয় দলের ওয়ানডে দলপতি তামিম ইকবাল। সেই সঙ্গে তিনি মনে করছেন বোর্ডের সিরিজ স্থগিতের সিদ্ধান্তটি হয়েছে উপযুক্ত সিদ্ধান্ত।

সম্প্রতি ডয়েচ ভেলেকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই মন্তব্য করেন দেশ সেরা এই ওপেনার।

তামিম বলেন, 'যে শর্তগুলো ছিল আসলে ওই শর্তগুলো মেনে নেয়া অসম্ভব। আমার কাছে মনে হয় যে ক্রিকেট বোর্ডের যে সিদ্ধান্ত ছিল সেটা সঠিক ছিল। কারণ আপনি যদি একবার চিন্তা করেন, ১৪ দিন আপনি আপনার রুম থেকেই বের হতে পারবেন না। আপনি আপনার দলের খেলোয়াড়দের সঙ্গে দেখা করতে পারবেন না, আপনার খাওয়া-দাওয়া সব রুমের মধ্যে হবে।'

'আমারা গত এক-দেড় মাসে যেভাবে তৈরি করেছি, বিশেষ করে পেস বোলারদের। এই ১৪ দিনে কিন্তু পুরো জিনিসটা নষ্ট হয়ে যাবে। ১৪ দিন পর কিন্তু আমরা আরও ১৫-২০ দিন পাচ্ছি না, আমরা খুব কম সময় পাব টেস্ট ম্যাচ শুরু হইতে।  এই সব কিছু চিন্তা করে ক্রিকেট বোর্ড যে সিদ্ধান্ত নিয়েছ আমার কাছে মনে হয় যে সেটা সঠিক।'

 
চলতি মাসের ২৪ তারিখ থেকে মাঠে গড়ানোর কথা ছিল টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত তিন ম্যাচের টেস্ট সিরিজটি।

পাঠকের মন্তব্য