ইসিবির টেস্ট চুক্তি থেকে বাদ পড়লেন বেয়ারস্টো

আগামী ১ বছরের জন্য টেস্ট এবং সীমিত ওভারের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। টেস্টের চুক্তি থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো।

যদিও তাকে সীমিত ওভারের ক্রিকেটের চুক্তিতে রাখা রয়েছে। এই ইংলিশ গ্রীষ্মে টেস্টে খেলার সুযোগ পাননি বেয়ারস্টো। এবার লাল বলের চুক্তি থেকেও বাদ পড়ে গেছেন তিনি। বেয়ারস্টো না থাকলেও টেস্টের চুক্তিতে ডাক পেয়েছেন এক ঝাঁক তরুণ।

ইসিবি তাদের লাল বলের চুক্তিতে রেখেছে জ্যাক ক্রলি, ওলি পপ ও ডম সিবলিকে। অলরাউন্ডার টম সিবলি জায়গা পেয়েছেন সাদা বলের চুক্তিতে। আর সব ধরনের চুক্তি থেকেই বাদ পড়ে গেছেন জো ডেনলি।

ইসিবি ‘ইনক্রিমেন্টাল কন্ট্রাক্ট’ নামের নতুন একটি ক্যাটাগরিতে তৈরি করেছে যেখানে রাখা হয়েছে ডম বেস, ক্রিস জর্ডান, জ্যাক লিচ ও ডেভিড ম্যালানকে। মূলত আন্তর্জাতিক ক্রিকেটে যারা এখনও নিজেদের শক্ত মাটি খুঁজে পাননি তাদেরকেই রাখা হয়েছে সেখানে।

ভবিষ্যতের জন্য পেস বোলিং প্রতিভা বের করে আনতে এবার পেস বোলিং উন্নয়ন চুক্তি করেছে ইসিবি। সেখানে রাখা হয়েছে সাকিব মাহমুদ, ক্রেগ ওভারটন ও ওলি স্টোনকে। ইসিবির মূল চুক্তিতে আছেন ২৩ জন ক্রিকেটার।

ইংল্যান্ডের চুক্তিতে ২৩ ক্রিকেটার:

টেস্ট ও সীমিত ওভারের চুক্তি: জফরা আর্চার, জস বাটলার, জো রুট, বেন স্টোকস, ক্রিস ওকস।

টেস্ট চুক্তি: জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, স্যাম কারেন, ওলি পপ, ডম সিবলি।

সীমিত ওভারের চুক্তি: মঈন আলী, জনি বেয়ারেস্টো, টম কারেন, এউইন মরগান, আদিল রশিদ, জেসন রয়, মার্ক উড।

ইনক্রিমেন্টাল চুক্তি: ডম বেস, ক্রিস জর্ডান, জ্যাক লিচ, ডেভিড ম্যালান।

পেস বোলিং উন্নয়ন চুক্তি: সাকিব মাহমুদ, ক্রেগ ওভারটন, ওলি স্টোন।

পাঠকের মন্তব্য