সান্ত্বনার জয়ের খোঁজে ফিঞ্চবাহিনী

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ এরই মধ্যে ২-০ তে জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। এবার অ্যারন ফিঞ্চদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামবে ইংলিশরা।  

সাউদাম্পটনের রোজ বোলে আজ বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে সিরিজের তৃতীয় ম্যাচটি। এর আগে প্রথম ম্যাচটিতে ২ রানে জেতার পর দ্বিতীয়টিতে ৬ উইকেটের জয় পায় ইংল্যান্ড। টানা দুই ম্যাচ জিতে স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসের তুঙ্গে অবস্থান করছে তারা। 

এই ম্যাচে ইংল্যান্ড দলে কয়েকটি পরিবর্তন আসার সম্ভাবনা রয়েছে। পরিবারকে সময় দিতে শেষ টি-টোয়েন্টিতে থাকছেন না আগের ম্যাচে ৫৪ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলার। 

বাটলার না থাকায় ওপেনিংয়ে জনি বেয়ারস্টোর সঙ্গে দেখা যাবে ২১ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান টম ব্যান্টনকে। অপরদিকে একাদশে সুযোগ মিলতে পারে আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান স্যাম বিলিংসের। 

নিয়মিত অধিনায়ক ইয়ন মরগানের খেলাও এই ম্যাচে অনিশ্চিত। রবিবার মাঠে ফিল্ডিং করার সময় আঙ্গুলের ইনজুরিতে পড়েন মরগান। সেকারণে আজ তাঁর পরিবর্তে অধিনায়কত্বের দায়িত্ব পালন করতে পারেন অফস্পিন অলরাউন্ডার মঈন আলী। মরগান না থাকায় একাদশে ডাক পেতে পারেন অলরাউন্ডার স্যাম কারান কিংবা টপ অর্ডার ব্যাটসম্যান জো ডেনলি। 

এদিকে সিরিজ হারলেও শেষ ম্যাচে একাদশে পরিবর্তন আসার তেমন সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ার। ওপেনিংয়ে যথারীতি অধিনায়ক ফিঞ্চের সঙ্গে খেলতে নামবেন ডেভিড ওয়ার্নার। এছাড়া পেস আক্রমণ সামলানোর জন্য মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের সঙ্গে থাকবেন কেন রিচার্ডসন। আর স্পিনারদের মধ্যে অ্যাডাম জাম্পার সঙ্গী হবেন অ্যাস্টন অ্যাগার। 

ইংল্যান্ড একাদশ (সম্ভাব্য): 

টম ব্যান্টন, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, স্যাম বিলিংস (উইকেটরক্ষক), মঈন আলী (অধিনায়ক), স্যাম কারান/ জো ডেনলি, টম কারান, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জফরা আর্চার, মার্ক উড।  

অস্ট্রেলিয়া একাদশ (সম্ভাব্য):

ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক)। অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন, অ্যাডাম জাম্পা।

পাঠকের মন্তব্য