আরও সাড়ে ৫৭ হাজার শিক্ষক-কর্মচারী নিয়োগ হচ্ছে

আগামী বছরের শুরু থেকেই সারাদেশের সাধারণ ধারার সব সরকারি-বেসরকারি স্কুলগুলোতে বৃত্তিমূলক ও প্রাক-বৃত্তিমূলক কোর্স চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার। জানুয়ারি মাসের শুরু থেকেই ১৪ হাজারের বেশি সরকারি ও এমপিওভুক্ত স্কুলে এ কার্যক্রম শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এজন্য আরও সাড়ে ৫৭ হাজার শিক্ষক-কর্মচারী নিয়োগের প্রক্রিয়া শুরু হচ্ছে। আগামী জানুয়ারির আগেই এসব শিক্ষক-কর্মচারী নিয়োগ পাবেন। এসব শিক্ষক-কর্মচারীর নিয়োগে হিসেব-নিকেষ শুরু করেছে শিক্ষা মন্ত্রণালয়৷ । 

জানা গেছে, আগামী বছরের শুরু থেকেই সব সরকারি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণিতে প্রাক বৃত্তিমূলক কোর্স এবং নবম ও দশম শ্রেণিতে বৃত্তিমূলক কোর্স চালু করা হচ্ছে। 

প্রায় ৬৮০ টি সরকারি মাধ্যমিক স্কুল ও ১৩ হাজার ২০০ টি এমপিওভুক্ত স্কুলের এসব শিক্ষক-কর্মচারী নিয়োগ করা হবে। ১৪ হাজারের বেশি স্কুলে ২ জন করে ট্রেড ইন্সট্রাক্টর ও দুইজন করে ল্যাব অ্যাসিস্টেন্ট নিয়োগ দেয়া হবে।


সে হিসেবে ২৮ হাজার সাতশ’র বেশি ট্রেড ইন্সট্রাক্টর এবং ২৮ হাজার সাতশর মতো ল্যাব অ্যাসিস্টেন্ট আগামী বছর জানুয়ারি মাসের আগেই নিয়োগ দেয়া হবে।

মন্ত্রণালয় সূত্র দৈনিক শিক্ষা ডটকমকে জানায়, এসব পদে শিক্ষক কর্মচারী নিয়োগ করার বিষয়টি নিয়ে গত ২৮ জুলাই অনুষ্ঠিত এক সভায় আলোচনা হয়েছে। 

পাঠকের মন্তব্য