মারা গেলেন রেড হট চিলি পেপার্স ব্যান্ডের গিটারিস্ট

আমেরিকার জনপ্রিয় রক ব্যান্ড রেড হট চিলি পেপার্স। ছোট করে দলটিকে আরএইচসিপি বলে ডাকা হয়। দলটির সাবেক গিটারিস্ট জ্যাক শেরম্যান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৪ বছর।

শনিবার (২২ আগস্ট) বিকেলে ব্যান্ডটি তাদের ফেসবুক পেজ থেকে তার মৃত্যু সংবাদটি নিশ্চিত করেছে। তবে মৃত্যুর কারণ এখনো প্রকাশ করেনি ব্যান্ডটি ও শেরম্যানের পরিবার।


১৯৮৩ সালের ডিসেম্বর মাসে ব্যান্ডের প্রতিষ্ঠাতা সদস্য হিলেল স্লোভাকের মৃত্যুর পর তার স্থলাভিষিক্ত হন তিনি। ব্যান্ডটির দ্বিতীয় অ্যালবামের বেশ কয়েকটি গানের গীতিকারও ছিলেন শেরম্যান।

এ গিটারিস্ট ও গীতিকারের মৃত্যুতে ব্যান্ডটি তদের এক টুইট বার্তায় লিখেছে, 'আমরা তার আত্মার শান্তি কামনা করছি। তিনি তার সংগীত দিয়ে আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন। তার সঙ্গে কাটানো অসাধারণ মুহূর্তগুলো আমাদের মনে থাকবে আজীবন।'

প্রসঙ্গত, আমেরিকান রক ব্যান্ড রেড হট চিলি পেপার্স গঠিত হয়েছিল ১৯৮৩ সালে লস অ্যাঞ্জেলেসে। দলটি মূলত ফাঙ্ক ও রকের মিশ্রণে গান করে থাকে। এছাড়াও সাইকেডেলিক রকও গায় তারা।

বর্তমানে এ দলের সদস্যরা হলেন প্রতিষ্ঠাতা সদস্য এন্থনি কিডিস (কণ্ঠ) এবং ফ্লি (বেজ), দীর্ঘদিনের ড্রামার চ্যাড স্মিথ, গিটারবাদক জশ ক্লিংহফার।


রেড হট চিলি পেপার্স এখন পর্যন্ত ৭টি গ্র্যামি এ্যাওয়ার্ড জিতেছে। সারাবিশ্বে ৮০ মিলিয়নের অধিক রেকর্ড বিক্রি করে সর্বকালের সর্বাধিক বিক্রিত ব্যান্ড তালিকাতেও অবস্থান করে নিয়েছে। এই গানের দল ২০১২ সালে রক এন্ড রোল হল অব ফেইমে নাম লিখিয়েছে।

পাঠকের মন্তব্য