মেসির পায়ে ব্যান্ডেজ, বার্সা সমর্থকদের দুশ্চিন্তা

বার্সার প্রাণভোমরা ও সেনসেশন লিওনেল মেসির ইনজুরিটা ইদানিং হঠাৎ হঠাৎই হাজির হয়। শুধু হাজির হয় বললে কম বলা হবে, হাজির হয়ে বেশ বিপদেও ফেলে দেয় তাকে এবং তার ক্লাবকে।

শুক্রবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ। প্রতিপক্ষ জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। সবাই বলাবলি শুরু করে দিয়েছে, ফাইনালের আগে ফাইনাল। হারলে তো বিদায়। তবে তার আগে মাঠে দুই দলের দ্বৈরথ যে বেশ জমে উঠবে, সেটা বলার অপেক্ষা থাকে না।

কিন্তু মঙ্গলবার লিওনেল মেসিরা যখন অনুশীলন করতে আসেন মাঠে, তখনই শুরু জ্বল্পনা। হায়! হায়!! মেসির পায়ে আবার কি হলো। তার বাঁ-পায়ের হাঁটু পর্যন্ত জড়ানো বিশেষ ধরনের ব্যান্ডেজ।

ন্যাপোলির বিপক্ষে খেলতে গিয়েই হালকা চোটে পড়েছেন মেসি। ন্যাপোলির সেন্টারব্যাক কালিদু কোলিবালির বল দখলের লড়াইয়ে গিয়ে বাঁ-পায়ের গোড়ালিতে ব্যথা পান মেসি। যে কারণে, কয়েক মিনিট তাকে মাঠের বাইরে থাকতে হয়েছিল।

সেই ব্যান্ডেজ নিয়েই মঙ্গলবার সতীর্থদের সঙ্গে যেভাবে ফিটনেস ট্রেনিং এবং আধ ঘণ্টা অনুশীলন করলেন লিওনেল মেসি, সেটা দেখে বার্সা ভক্তরা দুশ্চিন্তার সঙ্গে আশাবাদী হয়ে উঠতেই পারেন। 

শুক্রবার বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ম্যাচে কাতালানদের হয়ে মেসি মাঠে নামবেন। মেসিকে ছাড়া এই ম্যাচে বার্সাকে কল্পনাই করা যায় না।

ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, চোট লাগা বাঁ পায়ের গোড়ালীকে রক্ষা করতেই এই বিশেষ ধরনের ব্যান্ডেজ বেঁধে দেওয়া হয়েছে। এতে দ্রুত ব্যথা থেকেও মুক্তি পাবেন বার্সা তারকা। 

মেসি নিজেও ক্লাবের চিকিৎসকদের জানিয়েছেন, শুক্রবারের ম্যাচে তিনি কিছুতেই মাঠের বাইরে থাকতে রাজি নন। ফলে তাকে শতভাগ সুস্থ করে তুলতে উঠে পড়ে লেগেছেন ক্লাবের ফিজিও এবং চিকিৎসকরা।

আজ (বুধবার) চূড়ান্ত অনুশীলন বার্সেলোনার। এরপরই বায়ার্ন ম্যাচের জন্য দল ঘোষণা করবেন কোচ সিসে সেতিয়েন। মঙ্গলবার সাংবাদিকদের তিনি যে ইঙ্গিত দিয়েছেন, তাতে মেসিকে কেন্দ্র করেই শক্তিশালী বায়ার্নের বিরুদ্ধে একাদশ তৈরি করবে বার্সেলোনা।

স্পেনের একটি চ্যানেলকে দলের অন্যতম নির্ভরযোগ্য ডিফেন্ডার জর্দি আলবাও বলেছেন, অনুশীলনে লিও ছিল সাবলীল। আমি নিশ্চিত, লিওকে নিয়েই খেলতে নামব। সের্জিও বুস্কেটসও দাবি করেছেন, মেসির খেলা নিয়ে সংশয় নেই।

এদিকে, জুভেন্টাসের সাবেক তারকা আলেসান্দ্রো দেল পিয়েরো জানিয়েছেন, তিনিও মেসিকে পুরো ফর্মে দেখতে চান। ইটালির এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে দেল পিয়েরো বলেছেন, নাপোলির বিরুদ্ধে ওই বিস্ময় গোল আমি এখনও ভুলতে পারিনি। নিজেও অনেক বড় তারকাদের সঙ্গে খেলেছি; কিন্তু মেসি যে স্তরের ফুটবল খেলছে, সেটা অকল্পনীয়। ওই গোলই সেটা আবার প্রমাণ করে দিয়েছে মেসি।
 

পাঠকের মন্তব্য