বিশ্বকাপ জিতলে বিয়ে করবেন রশিদ খান

বিয়ে নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের মনোভাব ব্যক্ত করেছেন রশিদ খান। আফগানিস্তানের তারকা এই লেগ স্পিনার জানিয়েছেন তাঁর দেশ বিশ্বকাপ জিতলে তবেই বিয়ের পিড়িতে বসবেন তিনি! তবে রশিদের এই ইচ্ছা যে দ্রুতই পূরণ হচ্ছে না তা যেকোনো ক্রিকেট বোদ্ধাই মানতে বাধ্য। কারণ টি-টোয়েন্টি ফরম্যাটের চেয়ে টেস্ট এবং ওয়ানডেতে যথেষ্ট দুর্বল আফগানিস্তান। বিশ্বের বাঘা বাঘা দলগুলোকে পরাস্ত করে বিশ্বকাপ জয় তাই আফগানিস্তানের মতো দলের জন্য কল্পনাপ্রসূত বলেই মানতে হবে। 
 
গত বছরের বিশ্বকাপেও বলার মতো পারফরম্যান্স উপহার দিতে পারেনি আফগানিস্তান। ৯ ম্যাচ খেলে সবকয়টিতে পরাজিত হয়ে টুর্নামেন্ট শেষ করে তারা। শুধু তাই নয় এখন পর্যন্ত কোনো সংস্করণের বিশ্বকাপেই (টি-টোয়েন্টি, ওয়ানডে) নকআউট পর্বের ম্যাচ খেলতে পারেনি আফগানরা।  

তাই বলা যায় বিয়ের জন্য বেশ কঠিন একটি পণই করে ফেলেছেন ২১ বছর বয়সী রশিদ খান। অবশ্য বয়স কম বলেই এই ঘোষণা দিয়েছেন তিনি বলে অনেকের ধারণা। আইসিসি টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা রশিদ নিজের বিয়ে প্রসঙ্গে আজাদি রেডিওতে বলেন, 'আফগানিস্তান যেদিন বিশ্বকাপ জিতবে, তারপরই আমি বিয়ে করব।'   

বিশ্বের প্রায় প্রতিটি জনপ্রিয় ক্রিকেট লিগেই খেলার অভিজ্ঞতা রয়েছে রশিদ খানের। আফগান এই লেগ স্পিনার এরই মধ্যে নিজেকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত ক্রিকেটার হিসেবে প্রমাণ করেছেন। দেশের হয়ে এখন পর্যন্ত ৪টি টেস্ট, ৭১টি ওয়ানডে এবং ৪৮টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। টেস্টে ২১.০৮ গড়ে ২৩ উইকেট শিকার করেছেন রশিদ। যেখানে ওয়ানডেতে ১৮.৫৪ গড়ে তাঁর শিকার ১৩৩টি উইকেট। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে মাত্র ৬.১৪ ইকোনমি রেটে ৮৯ উইকেট নিয়েছেন তরুণ এই লেগ স্পিনার। 
 

পাঠকের মন্তব্য