দাদাকেই পথের কাঁটা ভাবছেন ক্যামেরন

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পরবর্তী সভাপতি নির্বাচিত হওয়ার দৌড়ে আছেন সৌরভ গাঙ্গুলি। এই পদে তাঁর প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি ডেভ ক্যামেরন।

সম্প্রতি গলফ নিউজের সঙ্গে এক সাক্ষাৎকারে ক্যামেরন জানিয়েছেন, আমি গাঙ্গুলির সাথে তুলনা করছি না, এটা স্বীকার করতে হবে। যদি ‘দাদা’ শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেন, তবে তিনি এশিয়ার সমর্থন পাবেন এবং খেলাধুলার জন্য তিনি দুর্দান্ত ভূমিকা পালন করেছেন। তবে, যদি তিনি এই দৌড়ে না থাকেন তবে আমার জন্য এটি একটি দুর্দান্ত সুযোগ হবে।

এদিকে, গত ১ জুলাই দুই মেয়াদে দুই বছর করে মোট ৪ বছর আইসিসি’র চেয়ারম্যান পদে থাকার পর দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন শশাঙ্ক মনোহর। ২০১৬ সালে আইসিসি’র চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হওয়ার পর থেকেই বিভিন্ন কারণ ভারতীয় ক্রিকেট কর্তাদের সমালোচনার মুখে পড়েছেন শশাঙ্ক মনোহর। বিশেষ করে ২০১৫ বিশ্বকাপের পর চালু হওয়া ক্রিকেটে ‘তিন মোড়ল’ প্রথার ইতি ঘটিয়ে তিনি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বিরাগভাজন হয়েছেন। সেই সময় মনোহরের ভূমিকার জন্য সাধুবাদ জানিয়েছেন ক্যামেরন।

তিনি বলেন, 'আমি তাকে (মনোহর) অভিনন্দন জানাতে চাই কারণ তিনি তার আমলে আদর্শ অনুসরণ করেছিলেন। বোর্ডে মতামত নিয়ে কোনো মতবিরোধ থাকলে তিনি সর্বদা চাইতেন আমরা আলোচনার মধ্য দিয়ে সমাধানের পথে আসি।'
 

পাঠকের মন্তব্য