করোনার মধ্যেই শুরু হচ্ছে সিপিএল

আগামী ১৮ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) আসর। টুর্নামেন্টটি শেষ হবে ১০ সেপ্টেম্বর। করোনার মহামারির কারণে শুধু ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় এবারের সিপিএল আয়োজনের জন্য স্থানীয় সরকার অনুমতি দিয়েছে। এই মহামারির কারণে সিপিএলের এবারের আসর সংক্ষিপ্ত আকারে আয়োজনের ভাবনা থাকলেও, এবার পূর্ণাঙ্গ আসরই আয়োজন করছে তারা। সেমি-ফাইনাল ও ফাইনাল সহ মোট ৩৩টি ম্যাচ হবে এই টুর্নামেন্টে।

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর দুটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। সবগুলো ম্যাচই হবে দর্শকশূন্য মাঠে। এই টুর্নামেন্ট চলাকালীন সংশ্লিষ্টদের কঠোর স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে হবে।

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় পা রাখার আগে ছয় ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্ট, টুর্নামেন্ট আয়োজক এবং সম্পৃক্ত সবাইকে দুই সপ্তাহের জন্য স্বেচ্ছা আইসোলেশনে থাকতে হবে। এরপর দেখানে গিয়ে সবার করোনা পরীক্ষা করা হবে। এর দুই সপ্তাহ পর আরেকটি পরীক্ষার পর তারা হোটেলে অবস্থানের অনুমতি পাবেন। ছয় দলের সবাইকেই একটি হোটেলের মধ্যে রাখা হবে। তাদের মধ্যে কেউ করোনায় আক্রান্ত হলে গ্রুপের সকলকেই স্বেচ্ছা আইসোলেশনে থাকতে হবে। ত্রিনিদাদ এবং টোবাগোতে করোনা পরিস্থিতি এখন অনেকটাই অনুকূলে। এর ফলেই এই টুর্নামেন্ট আয়োজনের অনুমতি পেয়েছে তারা।

পাঠকের মন্তব্য